Ticker

6/recent/ticker-posts

Zoom platform/ অনলাইনে বিষয়ভিত্তিক অভ্যন্তরীণ প্রশিক্ষণ (In house training)সেমিনার/কর্মশালার(Seminar/workshop) খাতভিত্তিক সম্মানী হারের প্রাপ্যতা নির্ধারণ।

Zoom platform/ অনলাইনে  বিষয়ভিত্তিক অভ্যন্তরীণ প্রশিক্ষণ (In house training)সেমিনার/কর্মশালার(Seminar/workshop) খাতভিত্তিক সম্মানী হারের প্রাপ্যতা নির্ধারণ।

অভ্যন্তরীণ প্রশিক্ষণ সংক্রান্ত

মন্ত্রণালয় বা বিভাগ কিংবা এর অধীনস্ত অধিদপ্তর/পরিদপ্তর/দপ্তর কর্তৃক Zoom platform/অনলাইনে বিষয়ভিত্তিক অভ্যন্তরীণ প্রশিক্ষণ (ইন হাউস ট্রেনিং) পরিচালনার ক্ষেত্রে অর্থ বিভাগের ২২/০৫/২০১৯ তারিখের ১১১ নম্বর স্মারক মোতাবেক সম্মানী ও ভাতা প্রদানের জন্য ০৯ আগন্ট ২০২১ তারিখের ১৯৪ নম্বর স্মারকের মাধ্যমে নির্দেশনা প্রদান করা হয়েছে। তবে কিছু শর্ত জুড়ে দেয়া হয়েছে।যেমন-

 ক) Zoom platform/অনলাইনে   বিষয়ভিত্তিক অভ্যন্তরীণ প্রশিক্ষণে প্রশিক্ষকগণ(যুগ্ম সচিব ও তদূর্ধ্ব পর্যায়ের কর্মচারী ২৫০০/-, উপসচিব ও  তার নিচের পর্যায়ের কর্মচারীগণ  ২.০০০/- টাকা (প্রতি ঘন্টার সেশন) হারে সম্মানী প্রাপ্য হবেন।

 খ) প্রশিক্ষণার্থীগণ ধার্যকৃত হারের অর্ধেক হারে(গ্রেড-৯ থেকে তদূর্ধ্ব পর্যায়ের কর্মচারীগণ ৩০০/-টাকা এবং গ্রেড-১০ এবং তার নিচের পর্যায়ের কর্মচারীগণ ২৫০/-টাকা ) প্রশিক্ষণ ভাতা প্রাপ্য হবেন।[জনপ্রতি প্রতিদিন] 

 গ) Zoom platform/অনলাইনে   বিষয়ভিত্তিক অভ্যন্তরীণ প্রশিক্ষণে আপ্যায়ন (চা-নাস্তা বা দুপুরের খাবার) বাবদ কোনো ব্যয় করা যাবেনা;

 ঘ) ধার্যকৃত হারের অর্ধেক হারে অর্থাৎ কোর্স পরিচালক [৭৫০/- টাকা], কোর্স সমন্বয়ক [৬০০/- টাকা] এবং সাপোর্ট স্টাফগণ [২৫০/-টাকা]  সম্মানী প্রাপ্য হবেন। 

ঙ) তাছাড়া, অর্থ বিভাগের ২২মে ২০১৯ তারিখের ১১১ নম্বর স্মারকের অন্যান্য শর্তাবলি অপরিবর্তিত থাকবে।


সেমিনার/ কর্মশালা সংক্রান্ত

Zoom platform/অনলাইনে আয়োজিত সেমিনার বা কর্মশালার খাতভিত্তিক সম্মানী হার নির্ধারণের লক্ষ্যে অর্থ বিভাগের ০৭জুন ২০১৮ তারিখের ১৮৮ নম্বর স্মারক অনুযায়ী সম্মানী ও ভাতা প্রদানের জন্য২৫ আগস্ট ২০২১ তারিখের ২২৯ নম্বর স্মারকের মাধ্যমে অর্থ বিভাগ কর্তৃক নির্দেশনা প্রদান করা হয়েছে। নির্দেশনা মোতাবেক-

ক) Zoom platform/অনলাইনে আয়োজিত সেমিনার বা কর্মশালার মূল প্রবন্ধ উপস্থাপক (যদি থাকে) ধার্যকৃত হারে অর্থাৎ৩৫০০/- টাকা সম্মানী প্রাপ্য হবেন।

খ) সেমিনার/কর্মশালাতে যারা সঞ্চালক হিসেবে থাকবেন তারা ধার্যকৃত হারে অর্থাৎ৩০০০/-টাকা সম্মানী প্রাপ্য হবেন।

 গ) সেমিনার/ওয়ার্কশপে যারা সহায়ক কর্মচারী হিসেবে  থাকবেন তারা কোনো সম্মানী প্রাপ্য হবেন না।

 ঘ) Zoom platform/অনলাইনে আয়োজিত সেমিনার বা কর্মশালার  আলোচক ধার্যকৃত হারে অর্থাৎ ২৫০০/- টাকা সম্মানী প্রাপ্য হবেন [অনধিক ৩ জন]। 

 ঙ)র‍্যাপোর্টিয়ার [যদি থাকে] ধার্যকৃত হারে অর্থাৎ ২০০০/-টাকা সম্মানী প্রাপ্য হবেন [অনধিক ২ জন]। 

 চ) সেমিনার/ওয়ার্কশপে অংশগ্রহণকারীগণ অর্ধেক হারে অর্থাৎ ৫০০/- টাকা সম্মানী প্রাপ্য হবেন।


ডাউনলোড করুন: Zoom platform/ অনলাইনে বিষয়ভিত্তিক অভ্যন্তরীণ প্রশিক্ষণ (In house training)সেমিনার/কর্মশালার(Seminar/workshop) খাতভিত্তিক সম্মানী হারের প্রাপ্যতা নির্ধারণ।


Post a Comment

1 Comments